খুলনা, বাংলাদেশ | ১৬ ভাদ্র, ১৪৩১ | ৩১ আগস্ট, ২০২৪

Breaking News

  বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৯, ফেনীতেই ২৩
  কমেছে ডিজেল, অকটেন ও পেট্রোলের দাম, মধ্যরাত থেকে কার্যকর

সাতক্ষীরায় কোটা আন্দোলনকারিদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় কোটা সংস্কার আন্দোলনের নেতা-কর্মীরা সদর থানা ঘেরাওকালে পুলিশ লাটিচার্জ ও ৪ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। এতে কোটা সংস্কার আন্দোলনের নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। এঘটনায় পুলিশ ১৫ জনকে আটক করেছে। পুলিশের লাটিচার্জে কোটা সংস্কার আন্দোলনের কমপক্ষে ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

অপরদিকে আন্দোলনকারীদের ইট-পাটকেলের আঘাতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হলেন, সদর থানা পুলিশের এএসআই জিল্লুর রহমান, ডিবি পুলিশের এএসআই শাহানুর হোসন ও কনস্টেবল নাদিম।

পুলিশ জানায়, কোটা সংস্কার আন্দোলনের নেতা-কর্মীরা বৃহস্পতিবার দুপুর বারোটার দিকে সাতক্ষীরা চৌরঙ্গী মোড়ে জড়ো হয়। পরে তারা মিছিল নিয়ে হাসপাতাল মোড় হয়ে সঙ্গীতা সিনেমা হলের সামনে অবস্থান নেয়। একপর্যায়ে আন্দোলনকারীরা নিউমার্কেট মোড় অতিক্রম করে সাতক্ষীরা সদর থানা ঘেরাও করার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের ওপর লাটি চার্জ ও সাউন্ড গ্রেনেড ছোঁড়ে। একপর্যায়ে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে শহীদ আব্দুর রাজ্জাক পার্কসহ বিভিন্ন স্থান থেকে কমপক্ষে ১৫ জনকে আটক করে পুলিশ।

এদিকে আহত পুলিশ সদস্যদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মহিদুল ইসলাম ইসলাম জানান, আন্দোলনকারীদের ইটপাটকেল নিক্ষেপে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে শহরের পরিস্থিতি শান্ত রয়েছে।

কোটা আন্দোলনের সমম্বয়কারী ইমরান হোসেন জানান, গতরাত থেকে এপর্যন্ত কমপক্ষে ৩০ জন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। তাদেরকে ছাড়িয়ে নিতে থানায় যাচ্ছিল তারা। এসময় পুলিশ তাদের ওপর লাঠচার্জ করে।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!